সত্য অন্বেষণ

মুহাম্মদ সেলিম
শাহবাঘের আন্দোলন শুরু হয় জনাব কাদের মোল্লার রায়ের পর ,রায়টির যাবতজিবন কারাদণ্ডের পরিবর্তে ফাসির দাবিতে। বাম মিডীয়া শুরুতে যদিও বলার চেষ্টা করেছিল অরাজনৈ্তিক কিন্তু মিডিয়া এবং শাহবাগের সমাবেশে যোগদান করা বন্দুদের মাধ্যমে জানতে পারলাম পুরো আন্দোলনটি হচ্ছে বামপন্তীদের। মানবতাবিরুদ্বী অপরাধীদের ফাসির দাবীতে হলেও তাদের মূল দাবি হচ্ছে বাংলাদেশের ইসালামী রাজনীতি তথা বাংলাদেশের সর্ব বৃহৎ ইসলামী দল জামায়াত ইসলামি এবং ইসলামী ছাত্র শিবিরকে নিষিদ্ব করা।এরা তাদের আদর্শিক শত্রু, রাজনৈ্তিক ও বটে। আদর্শিক ভাবে বাম রাজনীতি বাংলাদেশে একেবারে পরাভূত কারণ ধর্মহীনতাকে বাংলাদেশের মানুষ কোন সময় আদর্শ হিসাবে গ্রহণ করেনি আর রাজনৈ্তিক ভাবে বামরাজনীতি এতিম বললে অত্যুক্তি হয়না। নির্বাচন কমিশনের বিগত নির্বাচন গুলোর প্রাপ্ত ভোটের পরিসংখ্যান দেখলে স্পষ্ট হয়।
শাহবাঘের আন্দোলনে যারা আয়োজক তাদের একজন সম্প্রতি খুন হয়েছে তার নাম আহমেদ রাজিব হায়দার।যদিও যে কন হত্যা কাণ্ডকে আমি ঘৃণা করি। তার ব্লগের নাম ‘’থাবা বাবা-ধর্মকারী’’ নিজেকে অনলাইন ব্লগার হিসাবে পরিচয় দিলেও সে একজন কট্টর ইসলাম ও মুসলিম বিদ্বেশী বাম এক্টীভিষ্ট। শুধু…

View original post 695 more words

Advertisements

এই সাইডটি ভিজিট করার সময় আপনি যাদি কোন অশ্লীল এডভাটাইজমেন্ট দেখেন তাহলে একটু হোমপেজের পাশে “এডভাটাইজমেন্ট মুক্ত ব্রাউজিং করুন” পাতাটি দেখুন।

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / পরিবর্তন )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / পরিবর্তন )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / পরিবর্তন )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / পরিবর্তন )

Connecting to %s